Monthly Archives: May 2020

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র সাংগঠনিক বিষয়ে নির্দেশাবলী

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র সাংগঠনিক বিষয়ে নির্দেশাবলী
————————————————————
জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র যেকোন সাংগঠনিক বিষয়ে সংবাদ বা তথ্যাদি অত্যন্ত সতর্কতার সহিত সোস্যাল মিডিয়ায় প্রকাশের জন্য সংশ্লিষ্ঠ সকলের প্রতি কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জানানো হচ্ছে।
কি কি বিষয়ে সোস্যাল মিডিয়ায় প্রকাশ করা যাবে এবং যাবেনা।
—————————————————————–
১। সংগঠনের যে কোন সাংগঠনিক কাজের ব্যাপক প্রচারের জন্য সোস্যাল মিডিয়া সবচেয়ে কার্যকর মাধ্যম। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার যে কোন কাজ, যেমন- সাংস্কৃতিক কার্যক্রম, শাখা গঠনের সংবাদ, ত্রাণ বিতরণ কর্মসূচি, সংগঠনের নেতা কর্মী, উপদেষ্টা পৃষ্ঠপোষকদের কৃতিত্ব, নেতা কর্মী উপদেষ্টা পৃষ্ঠপোষকদের অবদানের সংবাদসহ যে কোন কল্যাণকর সংবাদ সোস্যাল মিডিয়ায় প্রকাশ করা যাবে। তাতে সংগঠনের নেতা কর্মীরা উদ্বুদ্ধ হবে।
২। কোন নেতিবাচক সংবাদ সোস্যাল মিডিয়ায় প্রকাশ করা উচিত নয়। তাতে নেতিবাচক প্রভাব পড়ে সংগঠন ও নেতা কর্মীদের মধ্যে।
৩। সংগঠনের কোন নেতা কর্মী বা সংগঠনের সাথে সংশ্লিষ্ঠ কোন ব্যক্তির বিরুদ্ধে কোন অভিযোগ অনুযোগ সোস্যাল মিডিয়ায় প্রকাশ করা অনুচিত। অভিযোগ সত্য হলেও তা শুধু উর্ধ্বতন কতৃপক্ষের কাছে অর্থাৎ কেন্দ্রীয় কমিটির কাছে প্রমাণ সাপেক্ষে অভিযোগ লিখিত আকারে উত্তাপন করতে হবে। কেন্দ্রীয় কমিটি তা কেন্দ্রীয় সভায় উত্তাপন করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবে।
৪। কারো বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে এমন সংবাদ সোস্যাল মিডিয়া প্রকাশ করা কখনো উচিত নয়। তাতে করে যার বিরুদ্ধে অভিযোগ উত্তাপন করা হয় তিনি তো হেয় প্রতিপন্ন হচ্ছেই, সেই সাথে সংগঠনের সুনাম ক্ষুন্ন হবে সবচেয়ে বেশী।
৫। সাংগঠনিক ব্যবস্থা একটি গণতান্ত্রিক ও গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় হয়ে থাকে। এসব বিষয়ে যেকোন প্রতিষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়ে থাকে। তা কিন্তু জনসমক্ষে প্রকাশের বিষয় নয়।
তাই এখন থেকে সংগঠনের সকলকে সোস্যাল মিডিয়ায় সংবাদ প্রচারের ক্ষেত্রে সতর্কতা রক্ষা করা সকলের সাংগঠনিক দায়িত্ব ।

করোনা দুর্যোগে অসহায়দের পাশে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা।

করোনা দুর্যোগে অসহায়দের পাশে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ময়মনসিংহ জেলা ও মহানগর ময়মনসিংহের বিভিন্ন খেটে খাওয়া ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিলি করেছে। মহানগরের সভাপতি মারুফ মুন্নার নেতৃত্বে শহর এলাকায় অসহায় মানুষদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি জননেতা মোঃ ইকরামুল হক টিটুর সহযোগিতায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মহানগর ও জেলা শাখার পক্ষ থেকে দুইশত অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রীর উপহার ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়।

কৃষকের ধান কাটায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলাও পিছিয়ে নেই

আনোয়ারায় পরৈকোড়া ইউনিয়নের কৃষক হাছান আলী’র ৩০ গণ্ডা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ।
—————————————————
আনোয়ারা উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মুহাম্মদ আলমগীর তালুকদার ভাইয়ের নেতৃত্বে আনোয়ারায় পরৈকোড়া ইউনিয়নের কৃষক হাছান আলী’র ৩০ গণ্ডা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ।
—————————————————
আনোয়ারা উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মুহাম্মদ আলমগীর তালুকদার ভাইয়ের নির্দেশে পরৈকোড়া ইউনিয়ন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মোঃ সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ সোলাইমান এর নেতৃত্বে পরৈকোড়া ইউনিয়নের ভিংরোল গ্রামের কৃষক হাছান আলীর ৩০ গণ্ডা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন সংগঠনের নেতৃবৃন্দ। রোজা রেখে ধান কাটায় অংশ নেন সংগঠনের আনোয়ারা উপজেলা শাখার সহ-অর্থ সম্পাদক মোঃ মোরশেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ বোরহান উদ্দিন, পরৈকোড়া ইউনিয়ন শাখার সহসভাপতি কাজী অহিদুল আলম শাকিল, আসিফ গিয়াসু উদ্দিন, সহসাধারণ সম্পাদক কাজী সাইফুল ইসলাম জুয়েল, খালেদ মাহমুদ সুজন, সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান, সহপ্রচার সম্পাদক মোঃ ইমন উদ্দিন আরাফাত, ক্রীড়া সম্পাদক নিজাম উদ্দিন তাওসিফ, যোগেশ চন্দ্র টেকনিক্যাল কলেজ শাখার সভাপতি মোঃ শওকত, প্রকাশনা সম্পাদক মোঃ ইউসুফ নবি, শাহিনুল ইসলাম শিপন, মোঃ ফাহাদ প্রমুখ।পরৈকোড়া ইউনিয়ন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মোঃ সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ সোলাইমান এর নেতৃত্বে পরৈকোড়া ইউনিয়নের ভিংরোল গ্রামের কৃষক হাছান আলীর ৩০ গণ্ডা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন সংগঠনের নেতৃবৃন্দ। রোজা রেখে ধান কাটায় অংশ নেন সংগঠনের আনোয়ারা উপজেলা শাখার সহ-অর্থ সম্পাদক মোঃ মোরশেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ বোরহান উদ্দিন, পরৈকোড়া ইউনিয়ন শাখার সহসভাপতি কাজী অহিদুল আলম শাকিল, আসিফ গিয়াসু উদ্দিন, সহসাধারণ সম্পাদক কাজী সাইফুল ইসলাম জুয়েল, খালেদ মাহমুদ সুজন, সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান, সহপ্রচার সম্পাদক মোঃ ইমন উদ্দিন আরাফাত, ক্রীড়া সম্পাদক নিজাম উদ্দিন তাওসিফ, যোগেশ চন্দ্র টেকনিক্যাল কলেজ শাখার সভাপতি মোঃ শওকত, প্রকাশনা সম্পাদক মোঃ ইউসুফ নবি, শাহিনুল ইসলাম শিপন, মোঃ ফাহাদ প্রমুখ।

ইতিহাসের সন্ধানে
  • ইতিহাসের সন্ধানে-মিয়া মনসফ

    ইতিহাসের সন্ধানে ২০ আগষ্ট ২০০৪। ধানমিন্ডর বত্রিশ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজন করে ‘জনক আমার… Read more…

Recent Post