Bangabandhu Shishu Kishore Mela

আগামী ৩রা আগষ্ট ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র প্রতিষ্ঠা’র ৩০ বছর পূর্তি
জেলায় জেলায় ব্যাপক কর্মসূচি

আগামী ৩ আগষ্ট আমাদের প্রাণপ্রিয় সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রতিষ্ঠার ৩দশক পূর্তি। ১৯৯০ সালের এই দিনে বাঙ্গালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশের একমাত্র জাতীয় শিশু সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা প্রতিষ্ঠিত হয়।
করোনা প্রাদুর্ভাবের কারণে আমাদের বিশাল আয়োজন সম্ভব না হলেও প্রযুক্তির যুগে আমরা আমাদের সংগঠনের প্রতিষ্ঠার ক্ষণটি আনন্দে আনন্দে স্মরণ করতে পারি।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ৩ দশক পূর্তি নিয়ে ঘোষনা করছি কর্মসূচি। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে এসব কর্মসূচি পালন করা যেতে পারে।

কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, বৃ্ক্ষরোপন, দোয়া মাহফিল ও আপনার শাখা প্রতিষ্ঠা নিয়ে প্রত্যেকের ফেইসবুক আইডি থেকে ‘স্মৃতিকথা প্রকাশ’। এছাড়া ভার্সুয়ালে স্মৃতিচারণ করতে পারেন যেকোন শাখা পর্যায় থেকে।
৩ আগষ্ট বৃক্ষরোপন কর্মসূচিকে অধিকতর গুরুত্ব দিতে হবে এই জন্যই, মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ১ কোটি গাছ লাগানোর কর্মসূচি ঘোষনা করেছেন। এই কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করা আমাদের সকলের সাংগঠনিক দায়িত্ব। এই মহাদুর্যোগে এর চেয়ে ভালো কর্মসূচি থাকতে পারেনা।
বঙ্গবন্ধুকন্যা বলেছেন, অন্তত একটি করে হলেও প্রত্যেকে গাছ লাগাতে। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ৩ দশক পূর্তিতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচি সফল করতে পারলে পারলে এর চেয়ে বড় কর্মসূচি আমাদের জন্য কী হতে পারে?
আসুন, ৩রা আগষ্ট অন্তত প্রত্যেক শাখা থেকে একটি করে গাছ লাগিয়ে আমাদের প্রিয় সংগঠনের প্রতিষ্ঠার ৩ দশক পূর্তিকে স্মরণী করে রাখি।
ইতিমধ্যে জেলায় জেলায় ব্যাপক কর্মসূচি গ্রহনের প্রস্তুতি চলছে।
প্রতিষ্ঠার ৩ দশক পূর্তি বিষয়ে জানতে আমাদের ওয়েভসাইট ভিজিট করুণ- www.bskmelabd.org

Leave a Comment

Your email address will not be published.