Bangabandhu Shishu Kishore Mela

ইতিহাসের সন্ধানে

২০ আগষ্ট ২০০৪। ধানমিন্ডর বত্রিশ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজন করে ‘জনক আমার জনক’ আলোচনা ও শোকসঙ্গীতের অনুষ্ঠানের।

প্রধান অতিথি তৎকালিন আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাক। তিনি শিশুদের উদ্দেশ্যে বক্তব্য রাখলেন দীর্ঘক্ষণ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্তমান মন্ত্রী পরিষদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান, সাবেক সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার বর্তমান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান পৃষ্ঠপোষক মীর মোশারেরফ হোসেন, কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফসহ অন্যান্য বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ।

বিপুল সংখ্যক শিশু কিশোরদের উদ্দেশ্যে আবদুর রাজ্জাক বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করেন। শিশুরা তন্দ্রাচ্ছন্ন হয়ে শোনে এই জাতীয় নেতার মুখ থেকে বঙ্গবন্ধু সম্পর্কে নানা কথা।

পরদিন ২১ আগষ্ট বঙ্গবন্ধু এ্যাভিনিউতে ভয়াবহ গ্রেনেড হামলায় গুরুতর আহত হন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক।

আওয়ামী লীগের প্রবীণ নেতা আব্দুর রাজ্জাক ২০১১ সালের  ২৩ ডিসেম্বর লন্ডনের কিংস কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৯ বছরে মারা যান। আমরা আওয়ামী লীগের এই ত্যাগী নেতার আত্মার মাগফেরাত কামনা করছি।

Leave a Comment

Your email address will not be published.