Bangabandhu Shishu Kishore Mela

কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জাতীয় সম্মেলন অনুষ্ঠিত।  (২০১৬-২০১৮) মেয়াদের কমিটি নতুন কমিটি হিসেবে বহাল

গতকাল জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ৭ম জাতীয় সম্মেলন বাংলাদেশ শিশু একাডেমিতে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব লাকী ইনাম জাতীয় পতাকা ও সংগঠনের প্রধান উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী সংগঠনের পতাকা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। এসময় ৬১টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক স্ব স্ব জেলার পক্ষে পতাকা উত্তোলন করেন। এসময় কেন্দ্রীয় মেলার প্রধান পৃষ্ঠপোষক মীর মোশাররেফ হোসেন, উপদেষ্টা মনোরঞ্জন ঘোষাল, ইঞ্জিনিয়ার আবদুস সোবহান, কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ, প্রস্তুতি কমিটির আহবায়ক মহিউদ্দিন মানু, সদস্য সচিব সাইফুল ইসলামসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলার সহস্রাধিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন
দ্বিতীয় পর্বের আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আরিফুজ্জামান চয়নের পরিচালনা নৃত্য পরিবেশন করে মেলার শিল্পীরা।
আলোচনা শেষে বর্ণাঠ্য র্ ্যালী অনুষ্ঠিত হয়।
বিকেল বিকেল তিনটায় বিভিন্ন জেলার রিপোর্ট পেশ করেন জেলা নেতৃবৃন্দ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব ড. ইনামুল হক।
সাংগঠনিক রিপোর্ট পেশ শেষে সন্ধ্যায় ইকবাল সোবহান চৌধুরীকে প্রধান উপদেষ্টা, মীর মোশাররেফ পাকবীরকে প্রধান পৃষ্ঠপোষক, মিয়া মনসফকে সভপিতি ও ইয়াছিন মোহাম্মদ সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়। মূলত: (২০১৬- ২০১৮) কমিটি আগামী (২০১৯-২০২১) মেয়াদের জন্য বহাল রাখা হয়। আগামী বছর মুজিববর্ষ পালনের চিন্তা করে এই সিদ্ধান্ত নেয়া হয়। এসময় সারাদেশ থেকে আগত প্রতিনিধিরা নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন জানান। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *