Bangabandhu Shishu Kishore Mela

চট্গ্রাম উত্তর জেলায় উদীয়মান নেতৃত্ব সাংগঠনিক কাজে চমক দিয়েছে
——————————————–
চট্টগ্রাম জেলা কমিটি গঠন হয়েছিল বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা প্রতিষ্ঠার কয়েক বছর পর। ভৌগোলিক দিক থেকে চট্টগ্রাম জেলার সাংগঠনিক এলাকা কিছুটা জঠিল।কেননা বন বনানি পাহাড় ঘেরা এই জেলা অন্য সব জেলা থেকে আলাদা। বিশেষ করে সাংগঠনিক কার্য্ক্রম পরিচালনার ক্ষেত্রে চট্টগ্রাম জেলা অনেক জঠিল বটে । সেসব চিন্তা করে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংগঠনিক কার্য্ক্রম সুচারুভাবে পরিচালনার লক্ষ্য নিয়ে চট্টগ্রাম জেলাকে দু’ভাগে ভাগ করার উদ্যোগ নেয়া হয় ২০১১ সালে । চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ সাংগঠনিক নামে দু’টি জেলাকে ভাগ করে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার দু’টি কমিটি গঠিত হয়।
বেশ ক’জন তরুন নেতৃত্বকে দায়িত্ব দিয়ে গঠন করা হয় চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা।চট্টগ্রাম উত্তর জেলা গঠনের পর পরই তারা তাদের শক্তিমত্তার পরিচয় দেয়। ৭ উপজেলা নিয়ে পাহাড় বেষ্টিত উত্তর জেলার প্রতিটি উপজেলায় শক্ত কমিটির উপর ভর করে এগিয়ে চলছে তাদের সাংগঠনিক কার্য্ক্রম। এমনকি প্রথম বছরের পর পরই তারা অংশ নেয় কেন্দ্র আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায়। অর্জ্ন করে প্রতি বছরই সন্তোষজনক পুরষ্কার। সে তুলনায় কেন্দ্রীয় কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলায় সাংগঠনিক অবস্থান গড়তে পারেনি উত্তর জেলার মত। ফলে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংগঠনিক প্রাণস্পন্দন জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চট্টগ্রাম দক্ষিণ জেলার শিশু কিশোর অংশগ্রহন থেকে বঞ্চিত হচ্ছে প্রতিবছর।
তবে খুব শীঘ্রই এই সমস্যা কাটিয়ে উঠার প্রত্যাশা করছে কেন্দ্রীয় কমিটি।
আজকের এই শুভক্ষণে চট্টগ্রাম উত্তর জেলা ও তার আওতাধীন সকল উপজেলার নেতৃবৃন্দকে জানাই ৩ দশক পূর্তি উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন।

Leave a Comment

Your email address will not be published.