Bangabandhu Shishu Kishore Mela

দক্ষিণ চট্টগ্রাম জেলায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নতুন কমিটি গঠনের পর সাংগঠনিক শক্তি পূর্বের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। ফলে নতুন কমিটি গঠনের পর যারা নতুন নেতৃত্বের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদের বিষয়ে সজাগ থাকার জন্য সংগঠনের সাথে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফ। এক পত্রে তিনি বলেন চট্টগ্রাম দক্ষিণ জেলায় কেউ কেউ নিজেকে ‘চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী’ আবার কেউ পরিচালক হিসেবে পরিচয় দিচ্ছে। একমাত্র কেন্দ্রীয় কমিটিতেই প্রতিষ্ঠাতাবৃন্দ পরিচালক হিসেবে গঠনতান্ত্রিক স্বীকৃত। বিভাগীয় সমন্বয়কারী কোন পদই নেই।  এসব আজগুবি কথায় কান না দেবার জন্য সকলের প্রতি আবারো অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় সভাপতি।

আনোয়ারা উপজেলা
দক্ষিণ চট্টগ্রামে যে ক’টি উপজেলা আছে, তম্মধ্যে আনোয়ারা উপজেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ উপজেলা। এই উপজেলায় ১১টি ইউনিয়নে দক্ষিণ জেলার সভাপতি আলমগীর তালুকদার ও সাধারণ সম্পাদক লায়ন সাবের আহমেদ কর্তৃক সুপারিশকৃত কমিটিই কেন্দ্রীয় অনুমোদন লাভ করবে। ইউনিয়ন কমিটিগুলো হচ্ছে- বৈরাগ ইউনিয়ন, বারশত ইউনিয়ন, রায়পুর ইউনিয়ন, বটতলী ইউনিয়ন, বরুমছড়া ইউনিয়ন, বারখাইন ইউনিয়ন, আনোয়ারা ইউনিয়ন, চাতরী ইউনিয়ন, পরৈকোড়া ইউনিয়ন, হাইলধর ইউনিয়ন ও জুইদন্ডী ইউনিয়ন।
উপরোক্ত ইউনিয়নের মধ্যে বেশ ক’টি ইউনিয়ন কমিটি কেন্দ্রীয় অনুমোদন লাভ করেছে। বাকীগুলো কমিটি গঠনের প্রক্রিয়াধীন। যেসব ইউনিয়ন কমিটি মেয়াদোত্তীর্ণ সেসব কমিটির নেতৃবৃন্দ উপজেলা কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করে জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে কেন্দ্রীয় অনুমোদন নিতে কেন্দ্রীয় সভাপতি পরামর্শ দিয়েছেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার গঠনতন্ত্র মোতাবেক জেলার সুপারিশক্রমে কেন্দ্রীয় অনুমোদন লাভ করে থাকে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *