Bangabandhu Shishu Kishore Mela

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার শাখাসমূহের বিস্তারিত কর্মসূচি কেন্দ্রে পাঠানোর নির্দেশ
——————————————————————————
২০২০ মুজিব বর্ষ। এবছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও বঙ্গবন্ধুর জন্মদিনে ড. নীলিমা ইব্রাহিম প্রস্তাবিত ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রবর্তিত ২৭তম জাতীয় শিশু দিবস পালিত হবে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সারাদেশের শাখাসমূহে পালিত হচ্ছে মুজিব বর্ষ। ইতিমধ্যে জেলায় জেলায় পাঠানো হয়েছে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার সুদৃশ্য ফরম ও প্রচারপত্র। সারাদেশে বাছাই প্রতিযোগিতা আয়োজনের প্রস্তুতি চলছে। যে সকল জেলা তাদের কর্মসূচি এখানো কেন্দ্রে অবহিত করেননি তাদের প্রতিযোগিতার আয়োজন তারিখসহ বিস্তারিত কর্মসূচি জানানোর জন্য অনুরোধ জানাচ্ছি।
স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে সংগঠনের নেতা কর্মীরা পৌছে প্রতিযোগীদের হাতে প্রচারপত্র ও প্রতিযোগিতার ফরম। পুরো মার্চ মাস জুড়ে বাছাই প্রতিযোগিতা চলবে জেলায় জেলায় । ১৭ই মার্চ সরকারী কর্মসুচিতে অংশগ্রহন করার কারণে অনেক জেলা ১৭ই মার্চে প্রতিযোগিতা না করে সরকারী কর্মসূচিতে অংশ নেবে। মার্চের অন্য দিবসে জাতীয় প্রতিযোগিতার আয়োজন চলছে জেলাগুলোতে। মার্চের শেষ পর্যন্ত বাছাই প্রতিযোগিতা করার কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে।
উল্লেখ্য, মুজিব বর্ষ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে বিভিন্ন জেলা শাখা। কর্মসূচির মধ্যে রয়েছে র্যালী, আলোচনা, স্মৃতিচারণ, রক্তদান কর্মসূচি, স্বাস্থ্য বিষয়ক ক্যাম্প, মধু মাসে গরীবদের মাঝে ফল বিতরণসহ বিভিন্ন কর্মসূচি।

Leave a Comment

Your email address will not be published.